নতুন ব্লগারদের জন্য খুব ভালো টিপ বা থিম পর্ব - ১


আসসালামুয়ালাইকুম। কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভালো আছেন । আমি ভালো আছি।আজকে আমি যারা নতুন ব্লগার তাদের জন্য একটু টিপ দিব। আমাদের ব্লগ কে সুন্দর করে তুলার জন্য আমরা কি বা না করি। তাই আজকে আমি আপনাদের একটি ব্লগার এর জন্য template দিব যা আমার মনে হয় অতুলনীয় । আমাদের মদ্ধে অনেকে ব্লগার এ নতুন interface  এ template কিভাবে ইন্সটল করে তা জানে না তাই এই পোস্ট তাদের জন্য ও । তাহলে শুরু করলাম আজকের পোস্ট । প্রথমে আপনি এই লিঙ্ক থেকে একটি xml ফাইল ডাউনলোড করে নিনঃhttp://www.mediafire.com/?scyh5k7szzen7cq। ডাউনলোড করে আপনি প্রথমে আপনার ব্লগার অ্যাকাউন্ট এ লগ ইন করুন । তারপর ব্লগ সিলেক্ট করুন । এরকম একটা ছবি আশবেঃ

template সিলেক্ট করুন।এরপর নিছে এমন একটা ছবি আশবেঃ

backup/restore সিলেক্ট করুন । এবার এমন একটি ছবি আশবেঃ


প্রথমে আপনার xml ফাইল কপি করে নিন।তারপর choose file সিলেক্ট করে আমি যেই ফাইল টি প্রথমে ডাউনলোড করতে বলেছিলাম সেই ফাইল টি দিন। এবার upload দিন। এবার আপনার সাইট এ গিয়ে দেখুন । একটি সম্পূর্ণ নতুন ডিজাইন পাবেন আপনি ।  যদি আপনার ডিজাইন পছন্দ না হয় তাহলে  আবার template ইন্সটল করুন তবে এবার choose file এর জাগায় আপনি দ্বিতীয় আমি যেই ফাইল টি ডাউনলোড করতে বলেছিলাম ওটা দিন । আপনার ব্লগ আগের মত হয়ে যাবে।
ধন্যবাদ 

No comments:

Post a Comment

কম্পিউটার পেরফরমান্স