গেম যে ডাউনলোড করবেন , তার সাইজ কিভাবে এতো ছোট করল বা আপনার কোন ক্ষতি আছে কি না তা জেনে নিন

গেমাররা দেখুন
আসসালামুয়ালাইকুয়ম। কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভালো আছেন ।আমি ভালো আছি। আজকে আপনাদের খুব ভালো টিপ দিবো । প্রথম কথা, আপনারা যারা আমার পোস্ট পরেন তারা নিশ্চয়ই জানেন আমি একজন খুব ভালো গেমার । আজকে আমি যেই টিপ দিবো তা অনেক এ জানেন তবে আবার নতুন করে বললাম।আমি যেই টিপ টি দিবো তা হল যারা আমার মত বড় বড় সাইজ এর গেম খেলেন , যেমন ১৬ জিবি । আপনারা যখন অনলিনে থেকে কোন গেম ডাউনলোড করেন তখন সব সময় compressed গেম খুজি । তবে এগুলো কি ভালো? সত্যি বলতে গেলে এগুলো কখনও ভালো নয়। এগুলো দিয়ে আপনি গেম টি খেলতে পারবেন তবে সব ফিচার পাবেন না । এগুলো বলতে গেলে খারাপ না তবে ফুল ফিচার এগুলো তে পাওয়া যায় না । আবার আমরা অনেক সময় দেখি সাইজ ছোট তবে লেখা rip । Rip মানে না জানলে এশব ওয়েবসাইট শুধু আপনার ইন্টারনেট খাবে আর কিছু না । RIP মানে Remove Its Part। যার অর্থ একটি ফিচার ডিলিট করে দাওয়া। তার মানে আপনি এখানেও ফুল ভার্সন পাবেন না । আসলে বলতে গেলে এসব কিন্তু ডেমো থেকেও অনেক অনেক অনেক খারাপ । এখন আরেক রকম শুধু বাকি থাকে তা হল repack । Repack বলতে গেলে ভালো আবার খারাপ । আপনার এর জিনিস গুল দেখে নিতে হবে । Repack এর মধ্যে সবচেয়ে ভালো দুটি কোম্পানি হলঃ Black Box আর Kaos। এদের রিপাচক গুলা ভাল হয়। তাও দেখে নেয়া ভালো এরা কোন রিপ করসে নিকি । তবে এরা সাধারণত জা করে তা হল একটি গেমের যে ভিডিও গুল আছে সেসব এর কোয়ালিটি ঠিক রেখে শুধু কোডিং বদলায় দেয় । তাহলে আপনি ফুল গেম পাচ্ছেন তাও আবার ছোট সাইজ এর । ধন্যবাদ। 

No comments:

Post a Comment

কম্পিউটার পেরফরমান্স